রিয়ালের সঙ্গে ২৩ বছরের সম্পর্কচ্ছেদ করে সৌদি লিগে নাচো

রিয়াল মাদ্রিদ আর ফার্নান্দেজ নাচো হয়ে উঠেছিল অবিচ্ছেদ্য নাম। অবশেষে ২৩ বছরের সম্পর্কের ইতি ঘটলো। স্প্যানিশ জায়ান্টদের ছেড়ে নাচো যোগ দিলেন সৌদি লিগে। আল কাদসিয়ার সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন ৩৪ বছর বয়সী এই স্প্যানিশ সেন্টারব্যাক।সূত্র: জাগোনিউজ২৪.কম

সৌদি লিগে একের পর এক বড় তারকা যোগ দিচ্ছেন। রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক নাচো তার সর্বশেষ সংযোজন।

২০০১ সালে মাত্র ১০ বছর বয়সে রিয়াল মাদ্রিদের যুব একাডেমিতে যোগ দিয়েছিলেন নাচো। ২০১২ সালে সিনিয়র দলে অভিষেক হওয়ার পর তিনি ৩৬৪ ম্যাচ খেলেছেন স্প্যানিশ জায়ান্টদের জার্সিতে। ক্লাবের ২৬টি ট্রফি জয়ের সঙ্গী তিনি।

মাদ্রিদের হয়ে নাচোর শেষ ম্যাচ ছিল এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। তার নেতৃত্বে রিয়াল মাদ্রিদ জার্মানির বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল।

বার্নাব্যুতে নাচোর জেতা শিরোপা তালিকায় রয়েছে ৪টি লা লিগা, ২টি কোপা দেল রে, ৫টি ফিফা ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপীয় সুপার কাপ এবং ৫টি স্প্যানিশ সুপার কাপ।

নাচো জাতীয় দলের জার্সিতে ২০১৩ সালে উয়েফা অনূর্ধ্ব-২১ ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ এবং ২০২২-২৩ মৌসুমে নেশন্স লিগের শিরোপা জিতেছেন। স্পেনের হয়ে এ পর্যন্ত খেলেছেন ২৬ ম্যাচ।

সৌদি লিগে যোগ দেওয়া প্রসঙ্গে তিনি বলেছেন, ‘কয়েক মাস ধরে আলোচনা চলছিল। সিদ্ধান্তহীনতায় ছিলাম। আমার পরিবারের সঙ্গে আলোচনা করে দেখলাম এটাই সঠিক সময়।’

উরুগুয়ের নাহিতান নান্দেজ, বেলজিয়ামের গোলরক্ষক কোয়েন কাস্টিলস এবং মেক্সিকোর ফরোয়ার্ড জুলিয়ান কুইনোনসের পর নাচো হলেন নতুন মৌসুমে আল কাদসিয়ার চতুর্থ বিদেশি ফুটবলার। আল কাদসিয়াহ স্থানীয় তারকা হিসেবে আল শাবাব থেকে মিডফিল্ডার হুসেইন আল কাহতানিকেও দলভুক্ত করেছে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent