পেনাল্টি পেয়েও ফিরিয়ে দিলেন রোনালদো

ম্যাচ জেতার জন্য কত কিছুই না করেন ফুটবলাররা! তার মধ্যে অন্যতম হলো, কৌশলে ফাউল আদায় করা। আর সেই ফাউল যদি বক্সের ভেতর থেকে আদায় করা যায়, তাহলে তো কথাই নেই।

কিন্তু সোমবার রাতে যেন ভিন্ন এক উদাহরণ তৈরি করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এএফসি চ্যাম্পিয়নস লিগে সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে খেলতে নেমে পেনাল্টি পেয়েও রেফারিকে বলে সেটি ফিরিয়ে দেন পর্তুগিজ যুবরাজ।

তবে বিষয়টি কিছুটা হলেও স্বাভাবিক মনে হতো, যদি রোনালদোর দল বড় ব্যবধানে এগিয়ে থাকতো। কিন্তু না, তখন ম্যাচ ০-০ তে ছিল। শেষ পর্যন্ত ইরানিয়ান ক্লাব পার্সেপোলিসের বিপক্ষে ০-০ তে ড্র করেই মাঠ ছাড়ে আল নাসর।

বিতর্কিত এই ঘটনাটি ঘটেছিল ম্যাচের শুরুর দিকে, দ্বিতীয় মিনিটে। বল নিয়ে যখন রোনালদো বক্সের ভেতরে ঢুকেছিলেন, তখন পার্সেপোলিসের ইরানিয়ান ডিফেন্ডার সোরোউশ রাফাইলির পায়ে লেগে পড়ে যান রোনালদো। এতে ফাউলের বাঁশি বাজান রেফারি।

রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করতে আসেন ইরানিয়ান ক্লাবের খেলোয়াড়রা। তখনই সবাইকে অবাক করে দিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে সুর মেলান রোনালদো। রেফারিকে পেনাল্টি দিতে নিষেধ করেন তিনি। এরপর ভিআরে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেন চীনা রেফারি মা নিং।

তবে এরপরই বিপদে পড়ে যায় রোনালদোর দল। ম্যাচের ১৭তম মিনিটে ডিফেন্ডার আলি লাজিমি লালকার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হয় আল নাসর। ফলে বাকি পুরো ম্যাচটাই চাপের মুখে খেলতে হয়েছে সৌদি আরবের ক্লাবটিকে। অবশেষে ০-০ ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। তবে ড্র করলেও আসরের নকআউট পর্ব নিশ্চিত করে ফেলেছে সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রোনালদোর দল। জাগোনিউজ

Rent for add

সর্বশেষ নিউজ

for rent