আবারও চট্টগ্রাম আবাহনীতে মারুফুল

এক মৌসুম পর আবার চট্টগ্রাম আবাহনীতে ফিরলেন দেশের অন্যতম অভিজ্ঞ কোচ মারুফুল হক। ৫৪ বছর বয়সী মারুফুল হক কোচ হিসেবে নন, পুরনো ক্লাবে ফিরেছেন টেকনিক্যাল উপদেষ্টা হিসেবে। এরই মধ্যে তিনি নতুন দায়িত্ব শুরু করেছেন। গত মৌসুমে তিনি ছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ।

‘চট্টগ্রাম আবাহনী বুয়েট মাঠে অনুশীলন করে। আমার বাসার কাছেই। আমি যেহেতু কোচিং করাবো না, তাই তারা আমাকে দলের সঙ্গে উপদেষ্টা হিসেবে থাকতে বললে আমি সম্মত হই’- বলছিলেন মারুফুল হক।

চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজ বলেন, ‘আমরা এবার শেষ দিকে খুব তাড়াহুড়া করে সবকিছু করেছি। দলই গঠনের কথা ছিল না। আমাদের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মাহবুবুল হক জুয়েল। মারুফুল হককে নিয়োগ দেওয়া হয়েছে উপদেষ্টা হিসেবে।’

মারুফুল হক সর্বশেষ চট্টগ্রাম আবাহনীর দায়িত্বে ছিলেন ২০২২ সালে। ওই বছর আগস্টে তিনি দায়িত্ব ছেড়ে পরের মৌসুমে যোগ দিয়েছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে।

২০০৮ সালে মোহামেডানের হয়ে ঘরোয়া ফুটবলে কোচ হিসেবে অভিষেক হয় মারুফুল হকের। দীর্ঘ ১৫ বছরের তিনি মোহামেডান, মুক্তিযোদ্ধা, শেখ রাসেল, শেখ জামাল, চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘের কোচের দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ জাতীয় ফুটবল দল এবং অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্বও পালন করেছেন।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent