বিশ্বকাপে ইতিহাসকে আরো সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই

কাতার বিশ্বকাপের শিরোপা জিতে টুর্নামেন্টে নিজেদের ইতিহাস আরো সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই। ৪৭ বছর বয়সী এই কোচ বলেন, আমরা বিশ্বকাপ জিততে চাই। এটি শুধু মুখে বলছি তা নয়, আমাদের অবশ্যই আরো এগুতে হবে। হয়তো এ রকম সুযোগ আর পাব না।’ তিনি বলেন,‘আমরা হয়তো ফেভারিট নই, তবে আত্মবিশ্বসী। হয়তো এটিই আমাদেরকে আরো আগ্রাসী করে তুলেছে। কিছুটা আগ্রাসী ভাব থাকাটা ভাল।’

আজ বুধবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের মোকাবেলা করবে মরক্কো। রাত ১টায় ম্যাচটি মাঠে গড়াবে।

ইতোমধ্যে কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পর ‘এই বিশ্বকাপের রকি বালবোয়া’ নামে পরিচিতি লাভ করেছে এটলাস লায়ন্সরা। তবে এটিকে কোন ভাবেই উড়িয়ে দিতে চান না রেগরাগুই।

শেষ চারে আসন নিশ্চিত করলেও প্রতিপক্ষ দলগুলো বল দখলের লাড়াইয়ে এগিয়ে ছিল। ফ্রাান্সের সঙ্গে দল একই স্টাইলে এগিয়ে যাবে কিনা প্রশ্ন করা হলে কিছুটা অপ্রস্তত দেখায় মরক্কান কোচকে। তিনি বলেন,‘আমরা আমাদের সামর্থ্য দিয়েই খেলব। আশ্চার্যের বিষয় হচ্ছে ৬০-৭০ শতাংশ বল দখলের এই পরিসংখ্যানই ফুটবল সাংবাদিকরা বেশি পছন্দ করছেন। কিন্তু পোস্টে যদি শুধু দুটি শট নেয়া হয় তাহলে এটি কোনভাবেই ভাল বিষয় হতে পারে না।’ মূলত স্পেন আমাদের বিপক্ষে ম্যাচে ৭৭ শতাংশ বলের পজিশন নিশ্চিত করলেও পোস্টে শট নিয়েছিল মাত্র একটি।’

মরক্কান কোচ বলেন,‘সেমিফাইনালে যদি ফ্রান্স আমাদেরকে দখল ছেড়ে দেয় তাহলে আমরা নেব। তবে আমি মনে করি না এমনটা হবে। তাই আমাদের চেস্টা থাকবে তাদের থামানোর।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent