যে কারণে খুশি থাকেন রোনালদো

জাতীয় দলের হয়ে খেলার সময় ক্রিস্টিয়ানো রোনালদো সবসময়ই খুশি থাকনি। ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে তার যে সমস্যা হয়েছে সেটা বিশ্বকাপে পর্তুগালের জার্সি গায়ে মাঠে নামার পর কোন প্রভাব ফেলবে না বলেই বিশ্বাস করেন রোনালদোর আন্তর্জাতিক সতীর্থ হুয়াও মারিও।

ব্রিটিশ চ্যানেল টিভিটককে দেয়া এক সাক্ষাতকারে এই সুপারস্টার বিশ্বকাপ শুরুর আগে ম্যানচেস্টার ইউনাইটেডে নিয়ে বোমা ফাটিয়ে এখন আলোচনার শীর্ষে রয়েছেন। রোনালদোর কাছে মনে হয়েছে ক্লাব তার সাথে বিশ্বাসঘাতকতা করেছে। এমনকি ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার নিয়েও বিষ্ফোরক মন্তব্য করে রোনালদো বলেছেন তারা শুধু অর্থই চেনে, ক্লাবের প্রতি তাদের কোন মায়া নেই। কোচ এরিক টেন হাগের প্রতিও তার এখন আর কোন শ্রদ্ধা নেই।

৩৭ বছর বয়সী রোনালদো অবশ্য পর্তুগীজ সমর্থকদের আশ্বস্ত করে বলেছেন এখন তার ভাবনায় শুধুই বিশ্বকাপ। সম্ভবত ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে মাঠে নামবেন সিরার সেভেন।

তেমনটি বিশ্বাস করেন জাতীয় দলে রোনালদোর সতীর্থরাও। বেনফিকা মিডফিল্ডার হুয়াও মারিও লিসবনের অনুশীলনে গণমাধ্যমে বলেছেন, ‘জাতীয় দলে সে সবসময়ই খুব খুশিতে থাকে। গতকালই তাকে আমি দেখেছি এবং তাকে দেখেই ভাল লেগেছে। জাতীয় দলে খেলাটা রোনালদো সবসময়ই উপভোগ করে। এই মুহূর্তে তার সব গুরুত্বই জাতীয় দলকে ঘিরে। ইউনাইটেড নিয়ে সে যে সময়ে সাক্ষাতকার দিয়েছে এটা নিয়ে আমি কোন সমস্যা মনে করছি না।’

নতুন ম্যানেজার এরিক টেন হাগের অধীনে পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো এবারের মৌসুমে মোটেই স্বস্তিতে ছিলেন না। গত মাসে টটেনহ্যামের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে বদলী বেঞ্চ থেকে রোনাল্ডোকে মাঠে নামানোর সময় পর্তুগীজ তারকা মাঠে নামতে অস্বীকৃতি জানান। যদিও সম্প্রতি কয়েকটি ম্যাচে আবারো মূল একাদশে ফিরে এসে ইউনাইটেডের জয়ে ভূমিকা রেখেছেন রোনালদো। অ্যাস্টন ভিলার বিপক্ষে তিনি অধিনায়কত্ব করেছেন।

আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদো এবারের মৌসুমে মাত্র চারটি ম্যাচে মূল একাদশে খেলেছেন। গোল করেছেন মাত্র একটি। তার পর্তুগাল দল আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে বিশ্বকাপ যাত্রা শুরু করবে। গ্রুপ-এইচ’র অপর দলগুলো হলো উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent