যেভাবে সেমিফাইনালে বাংলাদেশ

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে আগামীকাল শুক্রবার বাংলাদেশ ও ভুটান মুখোমুখি হচ্ছে। দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপাল ও বর্তমান চ্যাম্পিয়ন ভারত মোকাবেলা করবে। নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ১টায় প্রথম সেমিফাইনাল এবং বিকেল সাড়ে পাঁচটায় দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। সেমিফাইনালে বিজয়ী দু’ দল ১৯ সেপ্টেম্বর ফাইনালে খেলবে।

বাংলাদেশ এ নিয়ে পঞ্চমবারের মতো সেমিফাইনালে খেলতে যাচ্ছে। তবে সেমি উতরে একবারই ফাইনালে খেলেছে। ২০১৬ সালে হয়েছে রানার্সআপ। তবে এবার ভিন্ন প্রেক্ষাপট। শিরোপায় চোখ সাবিনা-স্বপ্না-কৃষ্ণাদের।

চলমান সাফ ফুটবলে বাংলাদেশ গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে, পাকিস্তানকে ৬-০ গোলে এবং ভারতকে ৩-০ গোলে পরাজিত করে ‘এ’ গ্রুপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেয়।

অপরদিকে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান প্রথমবারের মতো সাফ ফুটবলের সেমিফাইনাল খেলতে যাচ্ছে। তারা ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালের কাছে ৪-০ গোলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে হারিয়ে দিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে  স্বপ্নের সেমিফাইনালে উঠে আসে।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent