মেয়েরা ইতিহাস গড়ার হাতছানি দিচ্ছে : চুন্নু

উপমহাদেশের অন্যতম কিংবদন্তি লেফট উইঙ্গার আশরাফউদ্দিন আহমেদ চুন্নু ভারতের বিপক্ষে বাংলাদেশের স্মরণীয় জয়কে নারী ফুটবলের উন্নতির প্রথম ধাপ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ যেভাবে এশিয়ার অন্যতম শক্তি ভারতের সঙ্গে খেলেছে তাতে কখনো মনে হয়নি অভিজ্ঞ আর জুনিয়রদের সমন্বয়ে গড়া বাংলাদেশ। বরং এই দলটিকে পরিপক্ক মনে হয়েছে।

সাফ ফুটবলে জাতীয় নারী দল প্রসঙ্গে রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত ফুটবলার চুন্নু বলেন, অসাধারণ একটি ম্যাচ খেলেছে মেয়েরা। টেকনিক, ট্যাকটিস, স্পিড আর চমৎকার বোঝাপড়া সত্যিই এদেশের নারী ফুটবলে পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে। তিনি জানান, বিশেষ করে খেলার মাঠে বিপক্ষের সঙ্গে দলের খেলোয়াড়রা কে, কখন, কিভাবে নিজেদের দায়িত্ব পালন করবে সেটি মেয়েরা চমৎকারভাবেই রপ্ত করেছে। এই ধারাবাহিকতা বজায় রাখতে পারলে বাংলাদেশ অল্প সময়ের মধ্যেই দক্ষিণ এশীয় ফুটবলের নতুন শক্তি হিসেবে আবির্ভাব হবে।

এক প্রশ্নে ঢাকার মাঠের আড়াইপ্যাচের জিলাপিখ্যাত চুন্নু জানান, মেয়েরা ইতিহাস গড়ার হাতছানি দিচ্ছে। সামনে মাত্র দুটি ম্যাচ। সেমিফাইনালে ভুটানের সঙ্গে আমি বাংলাদেশকেই এগিয়ে রাখব। কারণ নেপালে তারা গ্রুপ পর্বে যে পারফরম্যান্স ও দাপুটে ফুটবল খেলেছে তাতে ফাইনালে যাওয়ার দাবিদার।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent