ভারতকে হারানোর স্বপ্ন দেখছে বাংলাদেশ

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘এ’ গ্রুপে মালদ্বীপকে ৩-০ গোলে ও পাকিস্তানকে ৬-০ গোলে হারানোর পর এবার ভারতকে হারানোর স্বপ্ন দেখছে বাংলাদেশ।

যদিও সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে সাবিনারা কখনোই ভারতকে হারাতে পারেনি। ছয়বারের মোকাবেলায় কেবল একবারই পড়শী দেশকে রুখে দিয়েছিল। বাকি পাঁচবারই হেরেছে। তবে এবার ভিন্ন পেক্ষাপট। দারুণ ফর্মে রয়েছেন কোচ ছোটনের দল। তাই শিরোপায় চোখ রেখে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতকে হারানোর প্রত্যয় নিয়েই মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ।

আগামীকাল মঙ্গলবার নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা পোনে ছটায় মাঠে গড়াবে। ইতোমধ্যে দুটি দলই সেমিফাইনাল নিশ্চিত করেছে। তবে এই ম্যাচের মাধ্যমেই গ্রুপ চ্যাম্পিয়নের ফয়সালা হবে এবং সেমিফাইনালে কোন দল কাকে পাচ্ছে তাও নিশ্চিত হবে।

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল শিরোপা জয়ের মিশনে প্রতিনিয়তই সাফ চ্যাম্পিয়নশিপে ম্যাচ বাই ম্যাচ উন্নতি করছে। একই সঙ্গে চমৎকার পারফরম্যান্স দেখিয়ে চলেছে। তবে কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, এখনই কোন আত্মতুষ্টি নয়। ২০১৫ সালে এএফসি অনূর্ধ্ব-১৪ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পরও কোন উৎসব করিনি। এবারও তাই। ভারতকে হারিয়েই তিনি উৎসব করার ইঙ্গিত দিয়েছেন।

এদিকে বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন বলেন, আমরা গ্রুপ পর্বের দুটি ম্যাচে বড় জয় পেয়েছি। দু ম্যাচে ৯টি গোলও পেয়েছি। আশা করছি ভারতের সঙ্গেও ভাল খেলবো এবং নিজেদের সেরাটা মেলে ধরব। অবশ্যই জয়ের জন্য মাঠে খেলতে নামবো।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent