সেমিফাইনালে কে কার মুখোমুখি

গ্রুপপর্বের পর ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালও শেষ। সোমবার আবাহনী ও উত্তর বারিধারার মধ্যেকার ম্যাচ দিয়ে শেষ হলো শেষ চারে ওঠার লড়াই। উত্তর বারিধারাকে হারিয়ে শেষ দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ফেডারেশন কাপের ১১ বারের চ্যাম্পিয়নরা।

সেমিফাইনালে কে কার মুখোমুখি হতে পারে, পথটা অনুমেয় ছিল গ্রুপপর্ব শেষেই। নিজ নিজ গ্রুপে আবাহনী কিংবা বসুন্ধরা কিংসের কোনো এক দল রানার্সআপ হলে সেমিতে আর মুখোমুখি হতে হতো না তাদের। দেখা হয়ে যাওয়ায় এ সময়ের সেরা দুই দলের যুদ্ধটা সেমিফাইনালেই উপভোগ করে নেবে দর্শক।

অন্য সেমিফাইনালে বুধবার মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব। সাইফ স্পোর্টিং ক্লাব এই প্রথম সেমিফাইনালে উঠলেও আবাহনীর অভিজ্ঞতা আছে ফেডারেশন কাপের ফাইনালে খেলার। ২০১৭ সালে আবাহনীর কাছে ফাইনালে ৩-১ গোলে হেরেছিল চট্টগ্রামের জায়ান্টরা।

প্রথম সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী জিতলে ফাইনালের সম্ভাবনার পথে আরেক পা এগোবে তারা। সাইফ জিতলে সেমির মঞ্চে ওঠার পাশাপাশি প্রথম শেষ চারে খেলার নতুন ইতিহাসও হবে তাদের। এই দুই দলের একটি ফাইনালে উঠবে এবং নতুন চ্যাম্পিয়ন পাওয়ার সম্ভাবনা টিকে থাকবে ফেডারেশন কাপের। চট্টলার দলটি আর সাইফের লড়াইয়ে থাকবে নতুন কিছু পাওয়ার হাতছানি।

দ্বিতীয় সেমিফাইনাল আগুনের ফুলকি ছড়াবে, তা নিশ্চিত। সোমবার উত্তর বারিধারার বিপক্ষে আবাহনীর খেলা দেখে অনেকে হতাশ হলেও সেমিফাইনালে যে তারা সহজে বসুন্ধরা কিংসকে ছেড়ে কথা বলবে, তা কিন্তু নয়। আবাহনীর খারাপ দিনটা হতে পারতো কোয়ার্টার ফাইনালে, হয়নি। শেষ মুহূর্তের গোল উৎড়িয়ে গেছে।

আবাহনীর মতো দলের প্রতিদিনই তো আর খারাপ আসবে না। তাই বলাই যায়, আবাহনী-বসুন্ধরা কিংসের দ্বিতীয় সেমিফাইনাল নিশ্চয়ই বারুদের গন্ধ ছড়াবে। ফাইনালের আগেই অন্যরকম উত্তেজনাকর এক ম্যাচ অপেক্ষা করছে দর্শকদের জন্য।

সেমিফাইনাল
৬ জানুয়ারি : চট্টগ্রাম আবাহনী বনাম সাইফ স্পোর্টিং ক্লাব
৭ জানুয়ারি : আবাহনী বনাম বসুন্ধরা কিংস

ফাইনাল
১০ জানুয়ারি : সেমিফাইনালে বিজয়ী দুই দল

Rent for add