মেসির সামনে আবারও সেই মেটলাইফ স্টেডিয়াম, আবারও চিলি

২০১৬ সালের কোপা আমেরিকাটা ছিল অন্যান্য সকল কোপা আমেরিকার থেকে ভিন্ন। কোপার একশো বছর উপলক্ষে বিশেষ টুর্নামেন্ট হয়েছিল সেটি। বিজয়ী দলকে দেওয়া হয়েছিল স্বর্ণখচিত ট্রফি। সূত্র: জাগোনিউজ২৪.কম

২০১৬ কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক মেটলাইফ স্টেডিয়ামে। ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারিয়ে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। পেনাল্টি মিস করেছিলেন মেসি।

আবারো সেই মেটলাইফ স্টেডিয়ামে সেই চিলির বিপক্ষে খেলতে নামছে আর্জেন্টিনা। এবার অবশ্য গ্রুপপর্বে খেলবে তারা। নামে ভারে সেই আর্জেন্টিনা দল থেকে এবারের আর্জেন্টিনা দল যোজন যোজন এগিয়ে। চিলির দলটাও সেই শিরোপাজয়ী দলের থেকে অনেকটা খর্ব শক্তির। মেসির সামনে এবার প্রায়শ্চিত্ত করার পালা।

২০১৬ কোপা আমেরিকার ফাইনালের পর আচমকাই আর্জেন্টিনা দল থেকে অবসর নিয়েছিলেন মেসি। ২০১৪, ২০১৫ সালে দুই ফাইনাল হারের পর এটি ছিল তার ক্যারিয়ারে আর্জেন্টিনার হয়ে টানা তৃতীয় ফাইনালে হার। কষ্ট সহ্য করতে না পেরে অবসরের ঘোষণা দিয়েছিলেন।

তবে এবার যখন মেসি সেই মেটলাইফ স্টেডিয়ামে ফিরছেন, তখন তার নামের পাশে রয়েছে একটি কোপা, একটি বিশ্বকাপ ও একটি ফিনালিসিমা ট্রফি জয়ের সুখস্মৃতি।

আট বছর পর চিলির সঙ্গে মেসিরা নিশ্চিত ফেবারিট হিসেবেই খেলতে নামবে। প্রথম ম্যাচে কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়ে গ্রুপে সবার উপরে রয়েছে তারা। চিলি ও পেরু ড্র করে এক পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে।

এলেক্সিস সানচেজ, ইসলা, ব্রাভো ও এডুয়ার্ডো ভার্গাস সেই ২০১৬ সালের শিরোপাজয়ী দলের সদস্য হিসেবে এবারও খেলছেন কোপায়। যেখানে মেসির সঙ্গে ওটামেন্টি ও ডি মারিয়া রয়েছেন কেবল সেই ফাইনালে পরাজিত দলের সদস্য হিসেবে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent