ফেডারেশন কাপ

শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি

ফাইনাল ঘিরে উত্তেজনা। বুধবার ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ফেডারেশন কাপের শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে মোহামেডান ও বসুন্ধরা কিংস। চার রেফারির বিষয়ে মোহামেডানের আপত্তি ফাইনালে বাড়তি উত্তেজনা ছড়িয়েছে। সূত্র: জাগোনিউজ২৪.কম

এই যেমন, মঙ্গলবার রাতে মোহামেডানের অন্যতম পরিচালক ও ফুটবল কমিটির সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স বললেন, ‘আমরা নির্দিষ্ট ৪ জন রেফারির কাউকে ফাইনালে দায়িত্ব না দেওয়ার দাবি জানিয়েছি। দাবি পূরণে আমরা অটল। তাদের কাউকে দায়িত্ব দিলে মানা হবে না।’

ফুটবল ফেডারেশন অবশ্য এ বিষয়ে মোহামেডানের চিঠির কোনো উত্তর দেয়নি। তবে একটি সূত্র বলছে, ঝামেলা এড়াতে ফেডারেশন তাদের কাউকে দায়িত্বে নাও রাখতে পারে। টেবিলের এই ঝামেলা বাদ দিলে ফেডারেশন কাপের ফাইনাল নিয়ে মাঠে সর্বোচ্চ শক্তি প্রয়োগের পরিকল্পনা দুই ক্লাবের।

মোহামেডান এই মৌসুমে প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালে হেরেছে কিংসের কাছে। এই ফাইনাল জিতে তারা ট্রফি নিজেদের কাছেই রাখতে চায়। কিংস চায় ট্রফি উদ্ধার করতে। তা করতে পারলে ট্রেবল জয় হবে কিংসের। স্বাধীনতা কাপ ও লিগের পর ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হলে অসাধারণ এক মৌসুম শেষ হবে অস্কার ব্রুজনের দলের।

২০১৮ সালে শীর্ষ লিগে ওঠার পর প্রথম বছরই ফেডারেশন কাপের ফাইনালে উঠেছিল কিংস। তবে ফাইনালে আবাহনীর কাছে ৩-১ গোলে উড়ে গিয়েছিল তারা। পরের দুই আসরের ফাইনালে উঠে শিরোপা নিয়ে ঘরে ফিরলেও গত দুই আসরের ফাইনালে উঠতে পারেনি কিংস। এবার ফাইনালে উঠে অনন্য কীর্তির সামনে দাঁড়িয়ে ঘরোয়া ফুটবলের নতুন এই পরাশক্তিরা।

এ মৌসুমে মোহামেডান ও কিংস তিনবার মুখোমুখি হয়েছে। দুইবার জিতেছে কিংস, একবার মোহামেডান। সর্বশেষ লিগ ম্যাচে ময়মনসিংহেই হেরেছে মোহামেডান। সেই মাঠে এবার প্রতিশোধ নেওয়ার পালা সাদা-কালোদের।

মোহামেডান জিতলে ফেডারেশন কাপের সবচেয়ে বেশি শিরোপা জেতা আবাহনীর পাশে বসতে পারবে তারা। এ পর্যন্ত সর্বাধিক ১২ বার চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী, মোহামেডান ১১ বার।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent