ফেডারেশন কাপ ফুটবল

আবাহনীকে উড়িয়ে দিয়ে ফাইনালে কিংস

স্বাধীনতা কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পর ফেডারেশন কাপেরও ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস। ২২ মে ফাইনালে মোহামেডানকে হারাতে পারলে ট্রেবল জয়ের স্বপ্ন পূরণ হবে অস্কার ব্রুজনের দলের।

মঙ্গলবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলের দ্বিতীয় সেমিফাইনালে আবাহনীকে ৩-০ গোলে হারিয়েছে কিংস। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল তারা।

বসুন্ধরা কিংসের গোল করেছেন ২১ মিনিটে ব্রাজিলিয়ান রবসন রবিনহো, ৭১ মিনিটে আরেক ব্রাজিলিয়ান ডরিয়েলটন গোমেজ এবং ইনজুরি সময়ে বদলি ইব্রাহিম।

এ নিয়ে মৌসুমে চারবারের মুখোমুখিতে চারবারই কিংসের কাছে হারলো আবাহনী। ফেডারেশন কাপের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ায় এ মৌসুমেও ট্রফিশূন্য থাকলো আকাশি-নীলরা।

আকাশি-নীল সমর্থকদের কিছু উপহার দেওয়ার জন্য ফেডারেশন কাপের ফাইনালে ওঠা জরুরি ছিল আবাহনীর। গত মৌসুমে ট্রফিশূন্য থাকা দলটি এবার অন্তত একটি শিরোপা জিতবে-এমন প্রত্যাশায় ছিলো দলটির সমর্থকরা।

শেষ সুযোগের ম্যাচে কিংসের বিপক্ষে শুরুটা ভালই ছিল আবাহনীর। সপ্তম মিনিটে কর্নেলিয়াস স্টুয়ার্ট সহজ সুযোগ মিস না করলে ম্যাচের গল্পটা হতে পারতো অন্যরকম।

কিন্তু গ্র্যানাডিয়ান এ ফরোয়ার্ড এ মৌসুমে যেমন আবাহনীর অনেক ম্যাচ জয়ের নায়ক ছিলেন, তেমন তার কিছু মিস আবাহনীকে হারিয়েছে গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচে।

প্রথমার্ধে দুটি ভালো সুযোগ এসেছিল আবাহনীর। জামাল ভূঁইয়ার কর্নার থেকে মিলাদ শেখের হেড পোস্টে লেগে ফিরেছে। প্রথমার্ধে আবাহনীর মধ্যে জয়ের যে নেশা দেখা গিয়েছিল তা উধাও দ্বিতীয়ার্ধে।

এক সময় মনে হয়েছিল আবাহনীর ম্যাচটা ছেড়েই দিয়েছে। সময় যতো গড়িয়েছে ম্যাচের নিয়ন্ত্রণ ততোই চলে গেছে কিংসের হাতে। দ্বিতীয়ার্ধে ২ গোল দিয়ে তার প্রতিফলনও ঘটিয়েছে অস্কার ব্রুজনের দল।

এ সময়ের দেশসেরা ফরোয়ার্ড রাকিব হোসেন দুর্দান্ত খেলেছেন এই ম্যাচে। গোল পাননি, তবে আবাহনীকে শেষ করে দেওয়া প্রথম দুই গোলের উৎস ছিলেন আবাহনীরই সাবেক এই ফরোয়ার্ড। শেষ গোলটি এসেছে বদলি ইব্রাহিমের পা থেকে।

কিংস ম্যাচে যেভাবে যা করতে চেয়েছে, সেভাবেই পেরেছে। আবাহনী এক সময় ছিল কিংসের প্রবল প্রতিপক্ষ। এখন যেন নিয়তিই হয়ে গেছে দুই দলের ম্যাচে আবাহনী হারবে।

চলতি মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের সেমিফাইনালে হালি গোলে আবাহনীকে হারিয়েছিল কিংস। লিগের দুই ম্যাচ জিতেছে ২-০ ও ২-১ গোলে। এবার আবাহনীর হার ৩-০ গোলে। আকাশি-নীল সমর্থকদের জন্য এটা মেনে নেওয়া কষ্টকর।

গত মৌসুমে ফেডারেশন কাপের ফাইনালে মোহামেডানের কাছে হেরে রানার্সআপ ট্রফি ঘরে তুলতে পেরেছিল আবাহনী। এবার দুই টুর্নামেন্টের একটিরও ফাইনালে উঠতে পারলো না তারা। লিগেও আছে তিনে। এক কথায় আরেকটি ব্যর্থ মৌসুম শেষ করার পথে বাংলাদেশে প্রিমিয়ার লিগের সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন দলটি।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent