সুপার কাপের প্রতিশোধ নিলো অ্যাতলেটিকো

গত সপ্তাহে সুপার কাপের সেমিফাইনালের প্রতিশোধই যেন নিলো অ্যাতলেটিকো মাদ্রিদ। সেই ম্যাচে সৌদি আরবের আল আওয়াল পার্কে ১২০ মিনিটের খেলায় অ্যাতলেটিকোকে ৫-৩ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল রিয়াল। এবার স্প্যানিশ কোপা দেল রেতে শেষ ষোলোর খেলায় রিয়ালকে ৪-২ গোলে উড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

জয়-পরাজয় নির্ধারণে এই মাদ্রিদ ডার্বির খেলাও হয়েছে ১২০ মিনিট। নির্ধারিত ৯০ ওভারে ২-২ গোলে ছিল সমতা। তবে শেষমেষ ভাগ্য সহায় হয়েছে অ্যাতলেটিকোর। ১০০তম মিনিটে গোল করতে অ্যাতলেটিকোকে ৩-২ ব্যবধানে এগিয়ে দেন ফরাসী বিশ্বকাপজয়ী তারকা এন্টোনি গ্রিজম্যান। এরপর ১১৯তম মিনিটে গোল করে ব্যবধান ৪-২ করেন রদ্রিগো রিকুয়েলমি।

ম্যাচে বল দখলে রিয়াল দাপট দেখালেও প্রথমে গোলের দেখা পায় অ্যাতলেটিকো। ৩৯তম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন অ্যাতলেটিকোর স্যামুয়েল লিনো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে অ্যাতলেটিকোর আত্মঘাতী গোলে সমতায় ফেরে রিয়াল।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে অ্যাতলেটিকোকে আবারও এগিয়ে দেন আলভারো মোরাতা। ৮২তম মিনিটে গোল করে রিয়ালকে ফের সমতায় ফেরান হোসেলু। নির্ধারিত সময়ে জয়ী দল নির্বাচিত করতে না পারায় অতিরিক্ত সময়ের বাঁশি বাজান রেফারি। সেখানে জয় পেয়েছে অ্যাতলেটিকো।

এই ম্যাচের শেষেও ঝগড়ায় জড়িয়ে পড়েন ভিনিসিয়ুস জুনিয়র।অ্যাতলেটিকোর কোচ সিমিয়নের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় এই রিয়াল ফরোয়ার্ডের। হোসেলুর গোল উদযাপনের কারণে ভিনিসিয়ুসের উপর বিরক্ত হয়েছিলেন সিমিয়ন।

অ্যাতলেটিকোর বিপক্ষে হারের কারণে টানা ২১ ম্যাচে অপরাজিত থাকার ধারা থেকে বিচ্যুত হয়ে গেলো রিয়াল। এই ২১ ম্যাচের মধ্যে ১৭ জয় আর ৪ ড্র ছিল রিয়ালের।

রিয়ালকে হারিয়ে শেষ দল হিসেবে স্প্যানিশ কোপার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে অ্যাতলেটিকো। তার আগে কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা, জিরোনা, রিয়াল সোয়াসেদ, সেল্টা ভিগো, ময়োর্কা ও অ্যাতলেটিক বিলবাও।

 

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent