ফেডারেশন কাপে মোহামেডান-আবাহনীর শুভসূচনা

মালির সোলেমান দিয়াবাতে গত মৌসুমের মতো এবার আলো ছড়াতে পারছেন না। তবে উজবেক মিডফিল্ডার মোজাফফরভ এবার যেন মোহামেডানের ত্রাণকর্তার ভূমিকায়। স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে গোল করে এই মোজফফরভই দলটিকে তুলেছিলেন ফাইনাল পর্যন্ত।

সেই মোজাফফরভের গোলেই ফেডারেশন কাপ ফুটবলে শুভসূচনা করলো গতবারের চ্যাম্পিয়নরা। মঙ্গলবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান পিছিয়ে পড়েও ২-১ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

১৪ মিনিটে মোহামেডানকে চমকে দেন নাইজেরিয়ান আজীজ আবোলাজি। তার গোলেই শুরুতে লিড নেয় চট্টগ্রাম আবাহনী। ৪৫ মিনিট পর্যন্ত যখন লিডটা ধরে রাখতে সক্ষম হয় চট্টগ্রাম আবাহনী তখন বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডানের কোচ-কর্মকর্তাদের কপালে চিন্তার ভাঁজ।

তবে প্রথমার্ধের ইনজুরি সময় মোহামেডানকে সমতায় ফেরান জাফর ইকবাল। তার গোলে স্কোরলাইন ১-১ করে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করতে পারে আলফাজ আহমেদের দল।

দ্বিতীয়ার্ধে লিড নিতে বেশি সময় নেয়নি মোহােমেডান। ৫৫ মিনিটে ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন মোজাফফরভ। গোল করে তিনি দলকে যে লিড এনে দেন বাকি সময় তা ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে সাদা-কালোরা।

মোহামেডান ও আবাহনী এক গ্রুপে পড়ায় দুই দলের প্রথম ম্যাচই তাই ছিল গুরুত্বপূর্ণ। আবাহনীর মতো মোহামেডানও জয় দিয়ে ফেডারেশন কাপ শুরু করতে পারায় নকআউট পর্বে ওঠার সম্ভাবনা উজ্জ্বল হলো।

ওয়াশিংটনের হ্যাটট্রিকে উড়ন্ত সূচনা আবাহনীর

মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের সেমিফাইনাল থেকে বিদায়। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তৃতীয় ম্যাচে এসে জয়ের মুখ দেখা। ফুটবল মাঠে আবাহনী যেন এখন নিজেদের ছায়া।

২৬ ডিসেম্বর শুরু হওয়া ফেডারেশন কাপের প্রথম ম্যাচে আজ (মঙ্গলবার) মাঠে নেমেছিল আবাহনী। সমর্থকরা তাকিয়েছিল ভালো একটা শুরুর জন্য। আন্দ্রেস ক্রুসিয়ানির দল সেটা পেরেছে। ব্রাদার্সের জালে অর্ধডজন (৬-০ ) গোল দিয়ে উড়ন্ত সূচনা এনে দিয়েছে গতবারের রানার্সআপরা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় আর্জেন্টাইন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির আবাহনী বড় জয় পেয়েছেন এক ব্রাজিলিয়ানের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে। ওয়াশিংটন সান্তোস নামের এই ফরোয়ার্ড করেছেন ৩ গোল।

চলতি ফেডারেশন কাপে এটাই কোনো ফুটবলারের প্রথম হ্যাটট্রিক। জোড়া গোল করেছেন ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডিনেসের ফরোয়ার্ড স্টুয়ার্ট কর্নেলিয়াস। অন্য গোলটি নাবিব নেওয়াজ জীবনের।

১৫ মিনিটে নাবিব নেওয়াজ জীবনের গোলে এগিয়ে যায় আবাহনী। এরপর একাই ব্রাদার্সকে ধ্বসিয়ে দেয় ওয়াশিংটন। তিনি ৩১, ৭১ ও ৭৩ মিনিটে গোল করে আবাহনীকে নিয়ে যায় বড় জয়ের দ্বারপ্রান্তে। বাকি কাজ করেন স্টুয়ার্ট। ৮৩ ও ৮৬ মিনিটে গোল করে আবাহনীকে ৬-০ গোলের জয়ে শুভ সূচনা এনে দেন তিনি।-জাগোনিউজ

Rent for add

সর্বশেষ নিউজ

for rent