এগিয়ে থেকেও জিততে পারেনি সিটি, লুটনের ম্যাচ পরিত্যক্ত

বোর্নমাউথের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার এক অনাকাঙ্খিত ঘটনার শিকার হয়েছে লুটন। দলীয় অধিনায়ক টম লকিয়ার হঠাৎ করেই ম্যাচের মধ্যে হৃদরোগে আক্রান্ত হলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। দিনের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সাথে দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

বোর্নমাউথের ভিটালিটি স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে ডিফেন্ডার লকিয়ার অসুস্থ হয়ে পড়েন। ঐ সময় ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। পরে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে। লুটন পরবর্তীতে এক বিবৃতিতে জানিয়েছে হাসপাতালে ওয়েলস ডিফেন্ডার লকিয়ারের অবস্থা স্থিতিশীল রয়েছে। বিবৃতিতে বলা হয়, ‘আমাদের মেডিকেল স্টাফ নিশ্চিত করেছে হেটার্স অধিনায়ক মাঠের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়েছে। কিন্তু যখন তাকে স্ট্রেচারে করে বাইরে নিয়ে আসা হচ্ছিল তখন তিনি চিকিৎসকদের ডাকে সাড়া দিচ্ছিলেন। এরপর স্টেডিয়ামে তাকে আরো উন্নত চিকিৎসা দেয়া হয়। এজন্য উভয় দলের মেডিকেল টিমকে আরো একবার ধন্যবাদ জানাচ্ছি। টমকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সমর্থকদের উদ্দেশ্যে আবারো বলছি তার অবস্থা স্থিতিশীল রয়েছে। বর্তমানে আরো কিছু পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। টমের পরিবার তার সাথেই আছে।’

মে মাসের শেষে কভেন্ট্রির বিপক্ষে চ্যাম্পিয়নশিপের প্লে-অফের ফাইনালে জয়ের ম্যাচটিতেও তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। ঐ সময় ২৯ বছর বয়সী লকিয়ারের হার্টে অস্ত্রোপচার করা হয়েছে। নতুন মৌসুমের শুরুতে তিনি আবারো মাঠে ফিরে আসেন। শনিবারের ম্যাচের আগ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতায় লকিয়ার ১৫টি ম্যাচ খেলেছেন।

ওয়েলস জাতীয় দলের পক্ষ থেকে এক্সের পোস্টে লেখা হয়েছে, ‘টম লকিয়ারের পাশে আমরা সবাই আছি।’ বোর্নমাউথের ঘটনা অনেকটাই চাপা পড়ে যায় ইতিহাদ স্টেডিয়ামে নাটকীয় ম্যাচের পর। ম্যাচের শেষ ভাগে দুই গোল হজম করে স্বাগতিক সিটিজেনরা ড্র নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়।

২০১৬ সালে সিটি বস পেপ গার্দিওলা ইংল্রান্ডের আসার পর থেকে প্যালেসকে এক অন্য রূপে দেখেছে। কালও তার ব্যতিক্রম হয়নি। ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির পর তৃতীয় দল হিসেবে ইতিহাদে একের অধিক ম্যাচ জয়ের কৃতিত্ব আছে প্যালেসের।

শীর্ষ গোলদাতা আর্লিং হালান্ড ইনজুরির কারণে খেলতে পারেননি। তারপরও প্রথমার্ধেই প্রায় দুই-তৃতীয়াংশ পজিশন সিটির দখলেই ছিল। তারই ধারাবাহিকতায় ২৪ মিনিটে জ্যাক গ্রিলিশের গোলে এগিয়ে যায় সিটিজেনরা। ৫৪ মিনিটে রিকো লুইস কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন। এই ম্যাচে জিততে পারলে টেবিল টপার লিভারপুলের থেকে পয়েন্টের ব্যবধান ১’এ নামিয়ে আনতে পারতো গার্দিওলার দল। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনো বাকি। ৭৬ মিনিটে সিটি রক্ষণভাগকে ফাঁকি দিয়ে জেফরি স্লুপ জিন-ফিলিপ মাতেতার দিকে বল ক্রস করেন। দারুণ ঐ ক্রসে মাতেতা কোন ভুল করেননি। ইনজুরি টাইমের পাঁচ মিনিটে ফিল ফোডেনের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন মাতেতা। মাইকেল ওলিসে স্পট কিক থেকে স্বাগতিক সমর্থকদের নিশ্চুপ করে দিয়ে প্যালেসকে সমতায় ফেরান।

প্রিমিয়ার লিগে শেষ ছয়টি মাত্র একটিতে জয়ের অভিজ্ঞতা নিয়ে সিটি ক্লাব বিশ্বকাপ খেলতে সৌদি আরব রওয়ানা হচ্ছে। ম্যাচ শেষে বিবিসিকে গার্দিওলা বলেছেন, ‘আমরা দুই পয়েন্ট উপহার দিয়ে এসেছি। আজকের ম্যাচে আমরা ভাল খেলেছি। পুরো ম্যাচটি দারুণভাবে নিয়ন্ত্রণ করেছি। বেশ কিছু সেট পিস থেকে গোলের সুযোগও তৈরী করেছি। কিন্তু ক্রিস্টাল প্যালেসের দ্বিতীয় গোলটা এই পরিস্থিতির সাথে একেবারেই যায়না। ১৮ গজ দূরত্বে আমরা বাজে কিছু সিদ্ধান্ত নিয়েছি যার ভুলের মাশুল আমাদের দিতে হয়েছে।’

এদিকে ক্রিস্টাল বস রয় হজসন বলেছেন, এটা দলের ধৈর্য্যর ফল। নভেম্বরের পর থেকে যে দলটি প্রিমিয়ার লিগে কোন ম্যাচে জয়ী হতে পারেনি তাদের জন্য এর থেকে ভাল ফল আর হতে পারেনা।

লিগে টানা চতুর্থ জয়ে এভারটনকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাইকেল কিন ও আমাডু ওনানা। শনিবার তারা বার্নলিতে ২-০ গোলে পরাজিত করে রেলিগেশন জোন থেকে ৭ পয়েন্ট উপরে উঠে এসেছে।

শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করে মৌসুমের তৃতীয় জয় নিশ্চিত করেছে চেলসি। কোল পালমার ও নিকোলাস জ্যাকসনের গোলে চেলসির জয় নিশ্চিত হয়।

সেন্ট জেমস পার্কে ১০ জনের ফুলহ্যামকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে নিউক্যাসল। দলের হয়ে একটি গোল করেছেন ১৭ বছর বয়সী লুবসি মিলে।বাসস।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent