হাংজু এশিয়ান গেমস ২০২২

মিয়ানমারের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

চীনের হাংজু শহরে উনিশতম এশিয়ান গেমসের উদ্বোধন হবে ২৩ সেপ্টেম্বর। তার চারদিন আগে মঙ্গলবার মাঠের লড়াই শুরু হচ্ছে গেমসের অন্যতম আকর্ষণীয় ডিসিপ্লিন ফুটবল দিয়ে। প্রথম দিনই মাঠে নামছে বাংলাদেশ।

হাংজুর জিয়াওশান স্পোর্টস সেন্টারে বাংলাদেশ প্রথম ম্যাচে মুখোমুখি হবে মিয়ানমারের। খেলা শুরু হবে স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় বেলা ২টা)।

গেমস ফুটবলে বাংলাদেশ খেলছে ‘এ’ গ্রুপে। অন্য দুই প্রতিপক্ষ ভারত ও স্বাগতিক চীন। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২১ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৪ সেপ্টেম্বর স্বাগতিক চীনের বিপক্ষে।

২০১৮ সালে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত সর্বশেষ এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশ গ্রুপপর্ব টপকিয়ে উঠেছিল শেষ ষোলতে। সেটাই ছিল এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশের বড় সাফল্য।

ইংলিশ কোচ জেমি ডে যে দলটি নিয়ে ইন্দোনেশিয়া গিয়েছিলেন, এবার স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার দল সেরকম শক্তিশালী নয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চারবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা থাকার কারণে তাদের কোনো খেলোয়াড় পাওয়া যায়নি অলিম্পিক দলে। যে কারণে, এবার দ্বিতীয় রাউন্ডে ওঠার বড় চ্যালেঞ্জ বাংলাদেশের জন্য।

১৯৭৮ সাল থেকে বাংলাদেশ এশিয়ান গেমস ফুটবলে অংশ নিয়ে আসছে। এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়া আসরে বাংলাদেশ এই প্রথম মিয়ানমারের মুখোমুখি হচ্ছে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent