জাতীয় দলের ক্যাম্পে ৩২ ফুটবলার, দুই নতুন মুখ


অক্টোবরে বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে মালদ্বীপের বিপক্ষে দুই ম্যাচের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল প্রীতি ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

৪ ও ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এই দুই ম্যাচের জন্য জাতীয় ফুটবল দলের প্রস্তুতি শুরু হয়ে যাচ্ছে রোববার। প্রাথমিক ক্যাম্পের জন্য ৩২ ফুটবলার ডেকেছেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। আজ (শনিবার) ক্যাবরেরা আনুষ্ঠানিকভাবে ডাক পাওয়া খেলোয়াড়দের নাম ঘোষণা করেছেন।

রোববার ফুটবলাররা ক্যাম্পে যোগ দেবেন। তবে সবাইকে শুরু থেকে পাচ্ছেন না কোচ। বসুন্ধরা কিংসের খেলোয়াড় যারা ডাক পেয়েছেন তারা যোগ দেবেন ২৫ আগস্ট এবং আবাহনীর ফুটবলাররা ক্যাম্পে উঠবেন মোহনাবাগানের বিপক্ষে ম্যাচ খেলার পর ২৭ আগস্ট।

খেলোয়াড়দের ক্যাম্প হোটেল রিজেন্সিতে। অনুশীলন হবে কিংস এরেনায়। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটিও হবে নতুন এই ভেন্যুতে। বাফুফের সহসভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানিয়েছেন, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি হবে কিংস এরেনায়। অতিথি দলটি ঢাকায় আসবে ২৬ আগস্ট। তারাও ক্যাম্প করবে ঢাকায়।

যে ৩২ জনকে প্রাথমিক ক্যাম্পে ডেকেছেন ক্যাবরেরা, তাদের মধ্যে নতুন মুখ দুইজন। আজমপুর ফুটবল ক্লাবের ফরোয়ার্ড সারোয়ার জামান নিপু ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ফরোয়ার্ড দিপক রায় প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন।

জাতীয় দলের ক্যাম্পে এশিয়ান গেমসের অনূর্ধ্ব-২৩ দলের কয়েকজন ফুটবলারও আছেন। এশিয়ান গেমসেও কোচ থাকবেন ক্যাবরেরা। তাই তিনি জাতীয় দল ও এশিয়ান গেমসের খেলোয়াড়দের সমন্বয় করেই অনুশীলন চালাবেন।

জামাল ভূূঁইয়া আর্জেন্টিনার ক্লাবের যোগ দিয়েছেন। কোচ ক্যাবরেরা আশা করছেন, ম্যাচের এক সপ্তাহ আগে জামালকে অনুশীলনে পাবেন। কারণ, জামালের যোগ দেওয়া না দেওয়ার বিষয়টি নির্ভর করছে তার নতুন ক্লাব কবে তাকে ছাড়ে তার ওপর।

ডাক পাওয়া ৩২ ফুটবলার
গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল, মিতুল মারমা, পাপ্পু হোসেন।

রক্ষণভাগ : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, তারিক কাজী, রিমন হোসেন, সাদ উদ্দিন, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মুরাদ হাসান, মেহেদী হাসান, ইশা ফয়সাল, আতিকুজ্জামান।

মধ্যমাঠ : সোহেল রানা-১, শেখ মোরছালিন, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা-২, আবু সাঈদ, মজিবুর রহমান জনি, রবিউল হাসান, জামাল ভূঁইয়া।

আক্রমণভাগ : রাকিব হোসেন, মতিন মিয়া, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম, দিপক রায়, আমিনুর রহমান সজীব, সারোয়ার জামান নিপু, জাফর ইকবাল, মোহাম্মদ ইব্রাহিম।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent