মেয়েদের স্যালুট জানাতে চাই : ছোটন

ভারতের সঙ্গে ঐতিহাসিক জয়ের পর বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন, এই জয়ের মধ্য দিয়ে নতুন যুগের সূচনা হলো। আমি আমার মেয়েদের স্যালুট জানাতে চাই। তারা কঠিন পরিশ্রম করেছে। ইতিহাস তৈরি করেছে।

এক প্রশ্নে ছোটন বলেন, মালদ্বীপ ও পাকিস্তানকে হারানোর পর আত্মবিশ্বাস ছিল ভারতকেও হারাতে পারব। কেননা প্রতিটি ম্যাচেই মেয়েরা জয় পাচ্ছিল, গোল পাচ্ছিলাম। শুধু তাই নয়, দলের উন্নতিটাও চোখে পড়ছিল। সেই ধারাবাহিকতা আর আত্মবিশ্বাস দেখিয়ে তারা মাঠে  জয় পেয়েছে।

ভারতের বিপক্ষে অবিস্মরণীয় জয়ের মধ্য দিয়েই কি বাংলাদেশের নারী ফুটবলে পরিবর্তনের হাওয়া বইছে কি না- এমন প্রশ্নে কোচ ছোটন জানান, এই জয় অনেক গৌরবের। আমাদের হারানোর কিছুই ছিল না। এক ম্যাচ আগে সেমিফাইনাল নিশ্চিত হওয়ায় চাপ ছিল না। আমার পরিকল্পনা ছিল বড় ম্যাচে আগের ম্যাচেরমেতোই ধারাবাহিকতা বজায় রেখে খেলা। মেয়েরা মাঠে সেই কাজই করেছে।

উল্লেখ্য নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মঙ্গলবার সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে ভারতকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। আগামী ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ সেমিফাইনালে ভুটানের মোকাবেলা করবে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent