যে কারণে বিশ্রাম ভেঙ্গে অনুশীলনে নারী ফুটবল দল…

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে আয়েসি জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুতে ৭ সেপ্টেম্বর তারা ৩-০ গোলে মালদ্বীপকে হারানোর পর ৮ সেপ্টেম্বর বিশ্রামে রেখেছিলেন কোচ গোলাম রবাবানী ছোটন। কিন্তু শেষ পর্যন্ত বিশ্রামে যাননি নারী ফুটবল দল। দলটি আর্মড পুলিশ মাঠে ঠিকই পরিপূর্ণ অনুশীলন করেছে।

বাফুফের একটি দায়িত্বশীল সূত্র জানায়, মালদ্বীপের বিপক্ষে জয়টি প্রত্যাশা অনুযায়ী হয়নি বরং আরো বড় ব্যবধানে জেতা উচিত ছিল বলে মনে করেন টিম ম্যানেজমেন্ট। তাই পরবর্তী ১০ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে আগের ম্যাচের ভুলক্রটি শোধরাতেই দলের খেলোয়াড়রা অনুশীলনে নেমেছিলেন।

সাফ নারী চ্যাম্পিয়নশিপের ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ভারত, পাকিস্তান ও মালদ্বীপ। ‘বি’ গ্রুপে আছে স্বাগতিক নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান। ভারত নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ৩-০ গোলে। মালদ্বীপের বিপক্ষে একই ব্যবধানে জিতেছে বাংলাদেশ। আরও কয়েকটি গোল বেশি দিতে পারলে গোল ব্যবধানে ভারতের চেয়ে এগিয়ে থাকতে পারতো বাংলাদেশ।

‘এ’ গ্রুপে রানার্সআপ হলে ‘বি’ গ্রুপের সম্ভাব্য চ্যাম্পিয়ন শক্তিশালী নেপালের মোকাবেলা করতে হবে লাল সবুজের দেশকে। তাই গোল ব্যবধান বাড়ানোর জন্য মালদ্বীপ ও পাকিস্তানকেই বেছে নিয়েছিলেন টিম ম্যানেজমেন্ট। কিন্তু প্রথম ম্যাচে তা করতে পারেনি দল। এখন পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে জয়লাভ করতে পারলে গ্রুপ পর্বে ভারতের সঙ্গে ড্র করলেও গোল ব্যবধানে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারবে বাংলাদেশ। তাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বড় জয়ের প্রত্যাশা করা হচ্ছে।

যদিও এটি নিয়ে চাপে নেই বলে জানিয়েছেন অধিনায়ক সাবিনা। তিনি বলেন,‘পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানেই জিততে হবে, এমন কোন চাপ নেই। তবে আমাদের জিততে হবে এটাই জানি।’

উল্লেখ্য সাফ চ্যাম্পিয়নশিপে কখনোই পাকিস্তানের মোকাবেলা করেনি বাংলাদেশ। তবে ২০১০ সালে ঢাকা সাউথ এশিয়ান গেমসে নারী ফুটবলে পাকিস্তানতে ২-০ গোলে হারিয়েছিল। সাবিনা বলেন, ‘আমরা ভারতের বিপক্ষে পাকিস্তানের খেলা দেখেছি। পরের ম্যাচে বড় ব্যবধানে তাদের হারানো সম্ভব।’

Rent for add

সর্বশেষ নিউজ

for rent