ফিফা বর্ষসেরা লেভানদোভস্কি ও লুসি

ফিফা বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতে নিলেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কি। অন্যদিকে নারী বিভাগে বর্ষসেরা ফুটবলারের খেতাব জয় করেছেন ইংল্যান্ডের ডিফেন্ডার লুসি ব্রোঞ্জ।

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি ভার্চুয়াল হলেও রবার্ট লিওয়ানদোস্কির হাতে পুরস্কারটি তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

৩২ বছর বয়সী লিওয়ানদোস্কি ইউরো টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতার আসন দখলের পাশাপাশি বায়ার্নকে পাইয়ে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। যে কারণে সেরার জন্য মনোনয়ন পাওয়া অপর দুই বিশ্ব তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে এগিয়ে ছিলেন তিনি।

নারী বিভাগে বর্ষসেরা ফুটবলারের খেতাব জয় করেছেন ইংল্যান্ডের ডিফেন্ডার লুসি ব্রোঞ্জ। প্রতিদ্বন্দ্বিতায় তিনি পেছনে ফেলেছেন ওয়েন্ডি রেনার্ড ও পেমিলে হার্ডারকে। প্রথমবারের মত বর্ষসেরার খেতাব জয় করেছেন এ দুই ফুটবলার লিওয়ানদোস্কি ও ব্রোঞ্জ। এর আগে মেসি-রোনালদোর ১৩ বছরের একচ্ছত্র আধিপত্যে হানা দিয়ে ২০১৮ সালের সেরা খেতাব জিতে নিয়েছিলেন লুকা মড্রিচ।

লিওয়ানদোস্কি বলেন, ‘আমি খুবই খুশি ও গর্বিত। আমি নিশ্চিতভাবে বলতে পারি যে এটি আমার ক্লাব এবং নিজের জন্য দারুণ একটি দিন। এর অনুভুতি বলার মতো নয়। লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে এ পুরস্কার আমার কাছে বিশাল প্রাপ্তি।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লুসি ব্রোঞ্জ বলেন, ‘অন্য দুই জনের সঙ্গে মনোনয়ন পাওয়াটই ছিল আমার কাছে বিষ্ময়ের। তারা দুই জনই অসাধারণ খেলোয়াড়। একই সঙ্গে দারুণ মানবিক গুণের অধিকারী। এ মুহুর্তে অনুভুতি প্রকাশ করার ভাষা আমি হারিয়ে ফেলেছি। বাকী জীবন আমি এ মুহুর্তটিকে স্মরণ রাখব। ’

উল্লেখ্য ফুটবল বিশ্বের জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়েছে।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent